সিলেটবুধবার , ২ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভাঙা হলো আরিফুল হক চৌধুরীর বাসার দেয়াল !

Ruhul Amin
নভেম্বর ২, ২০১৬ ১২:০১ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: রাস্তা প্রশস্ত করার স্বার্থে এবার সিলেট সিটি সিটি কর্পোরেশনের সাময়িক বহিষ্কৃত কারান্তরীণ মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার দেয়াল ভাঙার কাজ শুরু করা হয়েছে।

মঙ্গলবার (০১ নভেম্বর) সকাল ১০টায় এই দেয়াল ভাঙার মধ্য দিয়ে কুমারপাড়া এলাকার রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন করা হয়।

আরিফুল হক চৌধুরীর সহধর্মিনী সামা হক চৌধুরী স্বয়ং উপস্থিত হয়ে স্থানীয় কাউন্সিলর এবিএম জিল্লুর রহমানকে সাথে নিয়ে হাতুরি দিয়ে নিজেদের দেয়াল ভেঙে এই কাজের সূচনা করেন।

এসময় তিনি বলেন- “সবার সম্মিলিত সহযোগিতায় এবং আরিফুল হক চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় আম্বরখানা, চৌহাট্টা, রিকাবীবাজার, দরগামহল্লাসহ মহানগরীর বিভিন্ন সড়ক প্রশস্ত হয়েছে, যার সুফল এখনো পাচ্ছেন মহানগরবাসী।”

সামা হক চৌধুরী বলেন- “রাস্তা প্রশস্ত করার স্বার্থে যতটুকু জায়গা দেওয়া প্রয়োজন তা দিতে আমরা প্রস্তুত। আমরা চাই, প্রধান প্রধান সড়কের পাশাপাশি পাড়া-মহল্লার রাস্তাও প্রশস্ত হোক।”

রাস্তা প্রশস্তকরণ কাজে কুমারপাড়াসহ মহানগরীর অন্যান্য এলাকার বাসিন্দাদের আন্তরিকভাবে এগিয়ে আসার জন্য আহবান জানান সামা হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এ.বি.এম জিল্লুর রহমান উজ্জ্বল জানান- “রাস্তা প্রশস্তকরণ কাজে আরিফুল হক চৌধুরীর পরিবার যেভাবে স্বতঃফূর্তভাবে এগিয়ে এসেছেন তা দেখে এলাকার অন্যান্যরাও উৎসাহিত হবেন।”

তিনি জানান- প্রায় ৮৩ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়িত হবে।

বর্তমানে রাস্তাটির প্রশস্ততা ১৪ ফুট আছে জানিয়ে এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল জানান- রাস্তাটি প্রশস্ত হওয়ার পর ১৭ ফুটে উন্নীত হবে। এই প্রকল্প বাস্তবায়িত হলে দুটি গাড়ি অনায়াসে এই রাস্তা দিয়ে চলাচল করতে পারবে।

সিটি কর্পোরেশনের প্রকৌশল শাখা জানায়- রাস্তা প্রশস্ত করার পর দেয়াল নির্মাণের পাশাপাশি এই প্রকল্পের আওতায় রাস্তাও সংস্কার করা হবে। আগামী দুই মাসের মধ্যেই এই প্রকল্পের কাজ বাস্তবায়িত হবে।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- সাংবাদিক ইকরামুল কবির, কুমারপাড়ার বিশিষ্ট মুরব্বী আব্দুল কাইয়ুম, আবুল হোসেন হুমায়ুন, লুৎফুর রহমান, আব্দুল মান্নান দোলাল, সামস নওশাদ, সিটি কর্পোরেশনের উপ-সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান, সহকারী প্রকৌশলী আব্দুস সুবহান, আব্দুল মুকিত, খলিল উল্লাহ, ঠিকাদার কামাল আহমদসহ আরও অনেকে।